বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
আমার জীবনটা আরও সুন্দর হলো: পরীমনি এসএসসির ফল প্রকাশ: কোন বোর্ডে কত পাস দেশে নতুন আরেকটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ, জানবেন যেভাবে ভ্রমণে যাওয়ার প্রস্তুতি বিদ্যুতের চাহিদা মেটাতে সরকার বহুমুখী ব্যবস্থা নিয়েছে: প্রধানমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপের যেসব দেশ চিরন্তনের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর ২দিন ব্যাপি অনুষ্টান সম্পন্ন ২২ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন (আফাজ) আগামী ৮ মে ১৪১ উপজেলায় সাধারণ ছুটি ‘টাইটানিক’এর ক্যাপ্টেন স্মিথ আর নেই বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া বিলুপ্ত হচ্ছে স্মার্টফোন,কিন্তু কেন? ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত
‘ফ্যাশন ক্যাফে বিডি’র দশ বছর পূর্তিতে ভিন্নধর্মী আয়োজন 

‘ফ্যাশন ক্যাফে বিডি’র দশ বছর পূর্তিতে ভিন্নধর্মী আয়োজন 

‘ফ্যাশন ক্যাফে বিডি’র দশ বছর পূর্তিতে ভিন্নধর্মী আয়োজন 

আজিজুর রহমান খোকনঃ বদরুল ইসলাম গজনভী এবং জাহেদ আল হাসান এর পরিচালনায় বাংলাদেশের ঐতিহ্যবাহী সকল উৎসবকে ফুটিয়ে তুলেছেন ফ্যাশনে।কোরিওগ্রাফার আলমগীর হোসেন আলোর নির্দেশনায় বাংলার বৈশাখ উৎসব ,বসন্ত উৎসব, বাউল উৎসব,ঘুড়ি উৎসব, নবান্ন উৎসব,নৌকা বাইচ এবং বর্ষা উৎসবের দৃষ্টান্ত প্রতিফলিত হয়ছে ফটোগ্রাফার আশরাফুল ইসলামের ক্যামেরায়।

ষড়ঋতুর বাংলাদেশের মানুষ বরাবরই অনুষ্ঠান ও উৎসব প্রিয়মানুষ। নানা ধরনের, উৎসব আনন্দে এতদঞ্চলের মানুষ মেতে থাকতে পছন্দ করে। মেলা খেলায় মেতে থেকে তারা আনন্দ উপভোগ করে। জাতীয় ও ধর্মীয় বিভিন্ন উৎসব ছাড়াও বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পালিত হয় নানা ধরণের মেলা,খেলা ও লোকজ উৎসব।

দুই বাংলার মানুষের  প্রচলিত  উৎসবের মধ্যে বাংলা নববর্ষ অন্যতম একটি উৎসব।এই উৎসবের মাধ্যমে বাঙালি জাতির  ইতিহাস ও ঐতিহ্যে ফুটে উঠে । প্রত্যেক জাতির নিজের রয়েছে উৎসব ও সংস্কতি,
প্রকৃতির দক্ষিণের উঠানে বইছে যেন ফাগুনের হাওয়া। মনের অজান্তে উড়ে যাওয়া আঁচলকে টেনে ধরে নেওয়ার মাঝেই মনে পরে যায় এই তো বসন্ত এসে গেছে! বসন্তের আগমনীকে ঘিরে বাঙ্গালীর বসন্ত উৎসবকে ফুটিয়ে তুলেছেন তারা।
তাছাড়াও কুষ্টিয়ার ঐতিহ্যবাহী বাউল উৎসবকে নিপুনভাবে ফুটিয়ে তুলেছেন।
পুরান ঢাকার ঐতিহাসিক ঘুড়ি উৎসবের চিন্তাও বাদ যায়নি। নতুন ধান ঘরে তোলার পর কৃষকের নাবান্ন উৎসবকে ফুটিয়ে তুলেছেন তাদের সৃজনশীলতায়।
বাংলার বিলুপ্তপ্রায় নৌকা বাইচ। একটা সময় গ্রাম বাংলায় নানা আয়োজনে উৎযাপিত হতো এই উৎসব। উৎসবে মেতে উঠতো সারা গ্রাম।
ষড়ঋতুর দেশ বাংলা দেশ।বর্ষা অন্যতম।বর্ষাকে ঘিরে বাংলার বর্ষা উৎসবের খন্ডচিত্র ফুঠিয়ে তুলেছেন ফ্যাশন ক্যাফে বিডি।
ফ্যাশন হাউজ চারু চট্টগ্রাম,ময়ূরাক্ষী এবং সায়ন্তীর নান্দনিক পোশাকে উৎসবে বাংলাশকে দৃষ্টিনন্দন রূপ দিয়েছেন সাবরিনা, নিপা,পূজা,শান্তা,পুষ্পিতা,রাকিব, ইব্রাহিম, সুজেল, আরিয়েন,সজিব এবং মারুফ।সাজসজ্জায় ছিলেন মেকআপ ফ্যাশন বিউটি কেয়ার বাই শুভ।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo